অতিষ্ট



১. বিষন্ন এ পৃথিবীটা আমাকে কুড়ে কুড়ে খায়।
আমাকে আকড়ে ধরে বিষক্ত পোকার মত; চাতক
পাখির মত তাকিয়ে থাকে দু:খগুলো -
চিল শকুনের মত, ঠোকরে ঠোকরে খাবে বলে;
পালিয়ে বেড়াই অন্য এক পৃথিবীতে।
এখানেও সুখ নেই।
এখানেও সুখ নেই।
বথার ক্ষত হৃদয়গুলো এখানে, ইচড়ে পাকা
দেহগুলো, পঙ্গু জীবনগুলো, হিংস্র জানোয়ারের
আচড় খাওয়া চামড়াগুলোর এখানে বাস।
সুখ নাই। কোথায় যাব।

২. কবিতা জীবনে অব্যক্ততা বড় জ্বালা নেই তো কোন বদল পালা; দ্বিধাদ্বন্ধে হারায় স্বস্ব অভিপ্রয় কাঁদে যত অব্যক্ত কথামালা। হারা ধরে হয় না পথে ফেরা হয় না আর কখনো মনপুরা; থমকে যাওযা জীবন নাটকে নেই তো কোন পথ খোলা। নিঃসঙ্গতা যে হতাশার পথ- ঘিরে রহে অক্টোপাসের মত; না পারে কহিতে সহিতে ধরে না পারে...

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

বিদেশে উচ্চ শিক্ষা !

ফিলিপাইন ভ্রমন

আমার ভাবনায় বন্ধুত্ব

"জন্মাই আমার আজন্ম পাপ/অভিশাপ"

কর্মজীবীদের চাকরী নিয়ে বিদেশ যেতে করনীয়।

জীবনের জটিলতায় আজ ভবঘুরে আমি !

ধ্রুবতারার প্রেম

মানব মগজ

স্বর্গের মত একটা গ্রাম, রাইন-নরওয়ে

"লা ইলাহা ইল্লাল্লাহ"