আমার ভাবনায় আমি



আমি...কে ?
আমি সেই "ভাবনা"... যে স্রষ্ঠা থেকে সৃষ্টির সকল উপাদান নিয়ে মাথা ঘামায় এবং নিজের অতল ভাবনায় ডুব দিয়ে নিজেকে খুজে বেড়াই।
আমি দুটি দেহচাষীর ঘাম ঝড়ানো কষ্টের ফসল, আমি শত সহস্র শুক্রানুকে হারিয়ে দিয়ে নির্ধারিত ডিম্বানুর সমন্বয়ে গঠিত মানব দেহ, আমি দেহ অচল-অসাড় , আমার আত্তা স্রষ্ঠার সৃষ্ট অদৃশ্য সত্তা । আমি দেহ এবং আত্তার মিলিত রুপ। যেদিন আমার প্রকাশ হয়, সেদিনই আমার জন্ম নয়, জন্মেছি পূর্বেই তবে আমার প্রকাশই আমার জন্মদিন বলে প্রচারিত। কিন্তু আমার প্রকৃত জন্মদিন ওরাই ভূলে গেছে যারা আমার জন্মদাতা ! আমার জন্মদান ওদের আত্তোভূলা ক্ষনিক সুখের সন্ধান ! হাড়িয়ে গেছে আমার মত কত শত সন্তান ! আমি জয় করেছি বিন্দু জীবন, আরেক জয়ের পালা । খেলতে চাইনা কখনই আমি আত্তোভূলার খেলা। সহস্র কোটি ভাবনাতে আমি নিজেই হারিয়ে গেছি, সকলি ভুলে একমাত্র নিজেকেই খুঁজে বেড়াচ্ছি...
আমার মূলে স্রষ্ঠা, বিভ্রান্ত সমাজ ব্যবস্থা আমাকে নিয়ে এসেছে ভুল পথে অনেক দূর... চলতে চলতে মূল ভূলে সব হারাতে বসেছি, এ হঠাৎ আত্তো জাগরন আমাকে আবার মূলে ফিরিয়ে দেবে প্রত্যাশায় আশা রাখছি...
স্রষ্ঠা তোমায় এ জীবন উৎসর্গ করছি,
আমার আমিত্ব বিসর্জন দিচ্ছি, দয়া করো গুরু... আমায় কলুষিত নফস থেকে হেফাজত করো।
                  (  আমিন  )

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

বিদেশে উচ্চ শিক্ষা !

ফিলিপাইন ভ্রমন

আমার ভাবনায় বন্ধুত্ব

"জন্মাই আমার আজন্ম পাপ/অভিশাপ"

কর্মজীবীদের চাকরী নিয়ে বিদেশ যেতে করনীয়।

জীবনের জটিলতায় আজ ভবঘুরে আমি !

ধ্রুবতারার প্রেম

মানব মগজ

স্বর্গের মত একটা গ্রাম, রাইন-নরওয়ে

"লা ইলাহা ইল্লাল্লাহ"