আমার খুন ও ধর্ষণ ভীতি !


আজ প্রায় ১ বছর অনেকগুলি পত্রিকার খবরে চোখ বুলিয়ে নিলাম। একসময় নিয়ম করে রোজ পত্রিকা পরতাম । কিন্তু খুন ও ধর্ষণের খবরগুলি সবসময় এড়িয়ে যেতাম। দিন দিন খুন ও ধর্ষণের খবরগুলো পত্রিকার নিয়মিত খবর হলো, খবরগুলো সবাই হয়ত খুব স্বাভাবিক মনে করেই মেনে নিল। আমি এই ব্যাপারগুলি মেনে নিতে না পেরে পত্রিকা পড়া ছেড়ে দিলাম। ছেড়ে দিলাম একটা দৈনিক পত্রিকায় লেখালেখির কাজ। খুন ও ধর্ষণ এই খবরগুলো দেখলেই আমার মাথা ঝিম ধরে যায়, ভুক্তভুগির ভাবনা মাথায় জায়গা করে নেয় , অসহ্য এক যন্ত্রনায় মনটা কেমন ছটফট করে। যদিও আমি নিজেকে বোঝাই ও সাহস দেই যে ওরা তো আমার কেউ না কিন্তু কাজ হয় না। ওরাও তো মানুষ ! যারা ধর্ষণ বা খুন করে তারা তো নিকৃষ্ট অমানুষ , মানুষ গুলো কেন অমানুষ থেকে দূরে থাকে না? কনফিউসড আমি, মানুষ এবং অমানুষ গুলো দেখতে কেন একই রকম ? 

৬ মাসের বেশী সময় ধরে দেশের বাইরে থাকায় ,অনলাইন ভিত্তিক খবর ছাড়া দেশের খবর খুব একটা জানতে পারি না। দেশের থাকা মানুষদের সাথেও তেমন যোগাযোগ নেই ফেসবুক ছাড়া। ফেসবুকের কল্যাণে গড়ে উঠেছে দেশ বিদেশের মানুষের সাথে যোগাযোগ, সেই সাথে নানান খোজ খবর পাওয়া। ইদানিং এই ফেসবুকে খুন ও ধর্ষণের খবর এতোটাই আলোচিত যে ! আমি মনে হয় ফেসবুকেও টিকে থাকতে পারবোনা। 
ব্লগের সাথে আমার সখ্যতা খুব বেশী দিনের নয়, তবে ফেসবুকের চেয়ে ব্লগেই অবসর সময় কাটাতে ভালো লাগে। কিন্তু ব্লগেও আছে আমার ভীতিকর বিষয় খুন ও ধর্ষণ নিয়ে আলোচনা। আজ পত্রিকার খবরগুলিতে দেখলাম সম্প্রতি সবচেয়ে আলোচিত খবর ধর্ষণ ! সেই সাথে খুন ও যৌন হয়রানি । দেশের প্রথম সারির সবগুলো পত্রিকার অনলাইন ভার্সনে খবরগুলো দেখে বিশ্বাস করতে পারছি না এগুলো আমার দেশের খবর ! অনুমান করতেও পারছি না কেমন আছে আমার দেশে মা-বোনেরা ! 

যারা ধর্ষিত হচ্ছে তারা তো কারও মা-বোন ! এ কথা বলা বৃথা যেখানে বাবা,চাচা,মামা,ফুপা,দুলাভাই হয় ধর্ষক ! আমরা সবাই ধর্ষক জাতি !
এই বিষয়ে গত কয়েকদিন এতো লেখা পড়েছি যে আমার না বলা কথা কিছু মানুষ বলেছেন ইতিমধ্যেই। 
আমি একটা কথা বলে চাই, সেদিন বেশি দূরে নয় যেদিন সোনার দেশের শাসক সারির নারীরা ধর্ষিত হবে। ধর্ষিত হবে প্রতিটি নারি । বাদ যাবে না কেউ। হয়ত পুরুষেরাও ধর্ষিত হবে নারীদের দ্বারা। ধর্ষণের দেশ হিসেবে বিশ্ব দরবারে মাথা উচু করবে নির্লজ্জ জাতি। 

একটা জাতির ধ্বংসের দেখে শিক্ষা নেবে বিশ্ববাসী ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

বিদেশে উচ্চ শিক্ষা !

ফিলিপাইন ভ্রমন

আমার ভাবনায় বন্ধুত্ব

"জন্মাই আমার আজন্ম পাপ/অভিশাপ"

কর্মজীবীদের চাকরী নিয়ে বিদেশ যেতে করনীয়।

জীবনের জটিলতায় আজ ভবঘুরে আমি !

ধ্রুবতারার প্রেম

মানব মগজ

স্বর্গের মত একটা গ্রাম, রাইন-নরওয়ে

"লা ইলাহা ইল্লাল্লাহ"